1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. info@jtv.com.bd : TV :
বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন

খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ পাচ্ছেন বাংলা একাডেমি রবীন্দ্র পুরস্কার

সাদ্দাম হোসেন সাগর
  • প্রকাশিত: সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৯০ বার পড়া হয়েছে

খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ২০২০ সালের বাংলা একাডেমি’ রবীন্দ্র পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। আজ রবিবার বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী নিজে টেলিফোন করে বিষয়টি জানিয়েছেন তাঁকে। আগামী ২৬ ডিসেম্বর অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে এ সম্মাননা দেয়া হবে রবীন্দ্র গবেষক প্রফেসর সাধন রঞ্জন ঘোষকে। প্রতি বছর সারাদেশের একজনকে রবীন্দ্র গবেষণা ও চর্চায় বিশেষ অবদান রাখায় একজনকে এ সম্মাননা দেয়া হয়।
২০১৭ সালের ১২ সেপ্টেম্বর বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর সাধন রঞ্জন ঘোষ খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে যোগদান করেন। খুলনা বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯০ এর ১৪(১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর সরকারি বিএল কলেজের অবসরপ্রাপ্ত এই অধ্যক্ষকে নিয়োগ দেন।
খুলনা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন বাংলা ভাষা ও সাহিত্য ডিসিপ্লিনে খন্ডকালীন শিক্ষক হিসেবে পাঠদান করেছেন তিনি। শিক্ষাবিদ, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে তিনি খুলনাসহ সর্বত্রই সমধিক পরিচিত এবং সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত। তিনি দৈনিক জন্মভূমি পত্রিকার উপদেষ্টা সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। তিনি অতিথি বক্তা হিসেবে রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় সফর করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
জনতা মাল্টিমিডিয়া© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট