1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. info@jtv.com.bd : TV :
বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ১০:৪০ অপরাহ্ন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল কে হাসবে বিজয়ের হাসি

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৬৭ বার পড়া হয়েছে

অবশেষে মাঠে গড়াতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ফাইনাল খেলা করোনা পরিস্থিতি মোকাবেলা করে সফল ভাবে অায়োজন করেন বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড।
টুর্নামেন্টের শুরুতে প্রাইজমানি জানানো হয়নি। আজ বিসিবির এক সংবাদ বিজ্ঞপিতে জানা গেল, বঙ্গবন্ধু টি–টোয়েন্টি কাপ থেকে ক্রিকেটারদের আয় কেমন হবে।
টুর্নামেন্টের ফাইনালে সাতটি শ্রেণিতে দেওয়া হবে মোট ৪৮ লাখ টাকার পুরস্কার।
ফাইনালে ওঠা দুই দল গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনার সব খেলোয়াড়ের জন্যই পুরস্কার থাকছে। চ্যাম্পিয়ন দলের প্রত্যেক ক্রিকেটার পাবেন দেড় লাখ টাকা করে।
৭৫ হাজার টাকা করে পাবেন রানার্সআপ দলের ক্রিকেটাররা। চ্যাম্পিয়ন দলের ১৬ ক্রিকেটার মিলে পাবেন মোট ২৪ লাখ টাকা। রানার্সআপ দলের সবাই মিলে পাবেন ১২ লাখ টাকা।
টুর্নামেন্ট–সেরা ক্রিকেটারের পুরস্কার তিন লাখ টাকা। ফাইনালের প্লেয়ার অব দ্য ম্যাচ পাবেন এক লাখ টাকা। টুর্নামেন্ট–সেরা ব্যাটসম্যান ও বোলার পাচ্ছেন দুই লাখ টাকা করে। আর চার ক্রিকেটার এক লাখ টাকা করে পাবেন বিশেষ পারফরম্যান্সের পুরস্কার বাবদ।
বঙ্গবন্ধু টি–টোয়েন্টি কাপে আগেই ফাইনাল নিশ্চিত করেছে খুলনাবঙ্গবন্ধু টি–টোয়েন্টি কাপে আগেই ফাইনাল নিশ্চিত করেছে খুলনা
এখন পর্যন্ত টুর্নামেন্টে সেরা বোলারের দৌড়ে এগিয়ে আছেন গাজী গ্রুপ চট্টগ্রামের মোস্তাফিজুর রহমান। ৯ ম্যাচে ২১ উইকেটের মালিক জাতীয় দলের এই পেসার।
চট্টগ্রামেরই ওপেনার লিটন দাস আছেন সেরা ব্যাটসম্যান হওয়ার দৌড়ে এগিয়ে। ৯ ম্যাচে ৫২ গড়ে ৩৭০ রান করেছেন লিটন।
৪২ বলে সেঞ্চুরি করা বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন পেতে পারেন বিশেষ পারফরম্যান্স পুরস্কারের একটি। রবিউল ইসলাম, মাশরাফি বিন মুর্তজার পাঁচ উইকেটও এই শ্রেণিতে পুরস্কার পেতে পারে।
ফাইনাল খেলাটি উপভোগ্য করার জন্য বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড সব ধরনের চূড়ান্ত করা হয়েছে। নবীন এবং প্রবীনদের নিয়ে টুর্ণামেন্ট আকর্ষণ পেয়েছিল। টুর্নামেন্ট শেষে বাংলাদেশের ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটের খেলার সূচি নিয়ে ব্যস্ত থাকবেন । আগামী বছরে বাংলাদেশ ক্রিকেট দল কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ খেলবে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টির নতুন খেলোয়াড়ের গায়ে আগামীতে বাংলাদেশের জার্সিতে দেখা যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
জনতা মাল্টিমিডিয়া© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট