1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. info@jtv.com.bd : TV :
বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০৫:১৪ অপরাহ্ন

মহানুভবতায় বাড়ি উপহার পেলেন অসহায় মুক্তিযোদ্ধা অশোক দাস

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৮৫ বার পড়া হয়েছে

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের মহানুভবতায় বাড়ি উপহার পেলেন অসহায় মুক্তিযোদ্ধা অশোক দাস, সেইসাথে উনার স্ত্রীর জন্য ব্যবস্থা করা হলো কর্মসংস্থানের,১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা অশোক দাস খুলনার খালিশপুর চিত্রালী বাজারে ফুটপাতে পুরাতন জুতা সেলাই আর বিক্রি করে অভাব এবং দারিদ্রতার বিরুদ্ধে রীতিমতো অমানবিক সংগ্রাম করে সংসার চালিয়ে যাচ্ছিলেন। ১৯৭১ সালে ভারতের বনগাঁতে ট্রেনিং শেষে তিনি বেশ কয়েকটি সম্মুখযুদ্ধে অংশ নিয়েছেন। যুদ্ধক্ষেত্রে ৮ নম্বর সেক্টরে তিনি কাজ করেছেন। কিন্তু মুক্তিযুদ্ধের সনদ পর্যন্ত পাননি। খবরটি ফেসবুকের মাধ্যমে জানার পর খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন গত পরশু মঙ্গলবার মোবাইল ফোনে অশোক দাসের সাথে যোগাযোগ করেন। বুধবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা অশোক দাসকে গাড়িতে করে তিনি ডিসি অফিসে নিয়ে আসেন। পরে বিস্তারিত ঘটনা শুনে তাৎক্ষণিকভাবে বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রী পরিষদ বিভাগকে অবহিত করেন জেলা প্রশাসক। এছাড়া জেলা প্রশাসক তাকে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর প্রদানের পদক্ষেপ নেন।
একই সাথে মুক্তিযোদ্ধার স্বীকৃতি প্রাপ্তির আবেদন যাচাই-বাছাইয়ের প্রয়োজনীয় ব্যবস্থা করেন। জেলা প্রশাসক অসহায় পরিবারটিকে আর্থিক সহায়তা ও তার স্ত্রীর কর্মসংস্থানেরও ব্যবস্থা করেছেন।
তাৎক্ষণিক মহানুভবতায় অশোক দাস অশ্রুসিক্ত হয়ে পড়েন। তিনি অঝোর ধারায় কাঁদতে থাকলে জেলা প্রশাসকের অফিস কক্ষে আবেগঘন পরিবেশ তৈরি হয়।
একজন অসহায় মুক্তিযোদ্ধাকে স্বাধীনতার ৫০ বছর পূর্তির প্রাক্কালে যে সম্মাননা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন মহোদয় দিয়েছেন, শত সহস্র ভালোবাসা, শ্রদ্ধা এবং স্যালুট জানাই অশোক দাস ও তাঁর পরিবারবর্গ অন্তরের অন্তঃস্থল থেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
জনতা মাল্টিমিডিয়া© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট