1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. info@jtv.com.bd : TV :
বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০৫:১৫ অপরাহ্ন

মোংলায় ২৮ ভারতীয় জেলেসহ দু’টি ট্রলার জব্দ

মোঃ সোহেল মোংলা প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ১২৩ বার পড়া হয়েছে

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে দুইটি ফিশিং ট্রলারসহ ২৮ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। আটককৃতদের বিরুদ্ধে সমুদ্র সীমা লঙ্গনের অপরাধে মোংলা থানায় মামলা দায়ের হয়েছে। শুক্রবার রাতে জব্দকৃত এফ, বি শঙ্খদ্বীপ ও স্বর্ণতারা ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির মাছ নিলামে বিক্রি করে সমুদয় অর্থ সরকারী কোষাগারে জমা দিয়েছেন স্থানীয় মৎস্য অধিদপ্তর।
কোস্ট গার্ড পশ্চিম জোন (মোংলা ) সদর দপ্তরের গোয়েন্দা বিভাগ জানায়, বঙ্গোপসাগরে সমুদ্রসীমা লঙ্গন করে শুক্রবার দুপুরে বাংলাদেশ জলসীমায় মাছ শিকার করছিল ভারতের জেলেরা। শুক্রবার দুপুরে তাদেরকে আটক করে সন্ধ্যায় মোংলার ফেরি ঘাটে নিয়ে আসা হয়। আটক জেলেদের বাড়ী ভারতের দক্ষিণ-চব্বিশ পরগোনা জেলায় বলে জানিয়েছে পুলিশ।
এর আগে গত বছরের ২ ডিসেম্বর ১৭ জন জেলেসহ ‘এফ বি মা শিবানী’ ও ২৩ ডিসেম্বর ১৬ জন জেলেসহ ‘এফবি মঙ্গল চন্ডি’ ট্রলার জব্দ করে কোস্ট গার্ড।
শুক্রবার আটককৃতদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্ঘনের অপরাধে ১৯৮৩ সালের সমুদ্রসীমা আইনের ২২ ধারায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে বাগেরহাট জেল হাজতে পাঠানো হবে বলে জানিয়েছে মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
জনতা মাল্টিমিডিয়া© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট